1. admin@ekdeshi.com : Ekdeshi :
  2. editor@ekdeshi.com : Ek Deshi : Ek Deshi
এক বছরে করোনায় কোন মাসে কত মৃত্যু

এক বছরে করোনায় কোন মাসে কত মৃত্যু

  • সময় : সোমবার, ৮ মার্চ, ২০২১

এক বছরে করোনায় কোন মাসে কত মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীসহ সারাদেশে গত এক বছরে আট হাজার ৪৭৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ছয় হাজার ৪০৭ জন এবং নারী দুই হাজার ৬৯ জন।

দেশে গত বছর অর্থাৎ ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত ও ১৮ মার্চ প্রথম রোগী মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।

সংস্থাটির মাসওয়ারী মৃত্যুর পরিসংখ্যান পরিসংখ্যান বিশ্লেষণে জানা গেছে, ২০২০ সালের মার্চ মাসে পাঁচজন, এপ্রিলে ১৬৩ জন, মে মাসে ৪৮২ জন, জুনে এক হাজার ১৯৭ জন, জুলাইয়ে এক হাজার ২৬৪ জন, আগস্টে এক হাজার ১৭০ জন, সেপ্টেম্বরে ৯৭০ জন, অক্টোবরে ৬৭২ জন, নভেম্বরে ৭২১ জন, ডিসেম্বরে ৯১৫ জন এবং ২০২১ সালের জানুয়ারিতে ৫৬৮ জন, ফেব্রুয়ারিতে ২৮১ জন এবং ৮ মার্চ পর্যন্ত ৬৮ জনের মৃত্যু হয়।

এদিকে গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনায় ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এই মহামারিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৪৭৬ জনে।

গত ২৪ ঘণ্টায় ২১৯টি ল্যাবরেটরিতে ১৬ হাজার ৯৫৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৪১ লাখ ৬৩ হাজার ১৬৩টি।

এই সময়ের মধ্যে নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ৮৪৫ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ৫১ হাজার ১৭৫ জন।

এদিকে, রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ১১৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৪ হাজার ১২০ জন।

শেয়ার করুন:

আরোও খবর...
© All rights reserved ©Ekdeshi.com