1. admin@ekdeshi.com : Ekdeshi :
  2. editor@ekdeshi.com : Ek Deshi : Ek Deshi
ঘুণে ধরা সমাজকে নাড়িয়ে দিলেন তিনি

ঘুণে ধরা সমাজকে নাড়িয়ে দিলেন তিনি

  • সময় : শনিবার, ২০ মার্চ, ২০২১
ঘুণে ধরা সমাজকে নাড়িয়ে দিলেন তিনি
ঘুণে ধরা সমাজকে নাড়িয়ে দিলেন তিনি

ঘুণে ধরা সমাজকে নাড়িয়ে দিলেন তিনি

বিশ্বাস যেন একেবারে উঠেই গেছে সমাজ থেকে। বাবা সন্তানকে, সন্তান বাবাকে; স্ত্রীকে স্বামী, স্বামীকে স্ত্রী; প্রতিবেশীকে প্রতিবেশী কিংবা সহকর্মীকে সহকর্মী- কেউ কাউকে বিশ্বাস করছে না। এমন অবস্থায়ও মাঝে মধ্যে বিশ্বাসের অনন্য নজির স্থাপনের ঘটনা হরহামেশাই ঘটে থাকে। যার দুই-চারটা সংবাদ গণমাধ্যমেও উঠে আসে।

আজকের প্রতিবেদনটি তেমনই একটি বলা চলে, যা আপনার বিবেককেও নাড়া দিতে বাধ্য। ইপশিতা রুবায়াত নামে এক ব্যক্তি অন্ধ এই মরিচ বিক্রেতার ছবিসহ সামাজিক মাধ্যমে একটি পোস্ট দিয়েছেন। তাতে নৈতিকতা আর মূল্যবোধ হারাতে চলা ঘুণে ধরা এই সমাজকে চপেটাঘাত করা হয়েছে।

পোস্টের বক্তব্য অনুযায়ী, অন্ধ এই মরিচ বিক্রেতা রাজধানীর বেইলি রোডের ফুটপাতে বসে ব্যবসা করেন। দুই হালি মরিচ কিনবেন বলে তাকে জানান ইপশিতা। বৃদ্ধ মানুষটি বললেন, এখান থেকে তুমি নিয়ে নাও মা। মরিচ ধরলে হাতে ঝাল লাগতে পারে ভেবে ভয়ের কথা জানালে উত্তর আসে, তিনি অন্ধ, চোখে দেখতে পান না।

ঘটনাটিকে নিজের মতো করে তুলে ধরে ইপশিতা রুবায়াতের প্রশ্ন, খুবই আশ্চর্যের ব্যাপার তাই না? চোখে না দেখা সত্ত্বেও মানুষকে বিশ্বাস করে চলেছেন তিনি, ব্যবসা করে যাচ্ছেন প্রতিদিন।

এমন দৃষ্টান্ত সামনে এনে ইপশিতা আক্ষেপ করে বললেন, অথচ বছরের পর বছর একসঙ্গে থেকেও (পার করেও) অনেককে বিশ্বাস করতে পারি না আমরা। সবশেষে ভিক্ষা না করে অন্ধত্ব নিয়ে খেটে খাওয়া বৃদ্ধ এই মানুষটির জন্য অনেক দোয়া করেন তিনি।

শেয়ার করুন:

আরোও খবর...
© All rights reserved ©Ekdeshi.com