1. admin@ekdeshi.com : Ekdeshi :
  2. editor@ekdeshi.com : Ek Deshi : Ek Deshi
ফরম ফিলাপের টাকা ফেরত পাচ্ছে এইচএসসির শিক্ষার্থীরা

ফরম ফিলাপের টাকা ফেরত পাচ্ছে এইচএসসির শিক্ষার্থীরা

  • সময় : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১

এইচএসসি পরীক্ষার ফরম ফিলাপের অব্যবহৃত অর্থ ফেরত পাবেন শিক্ষার্থীরা। ইতোমধ্যে অর্থ ছাড়ের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে। শিগগিরই এ সংক্রান্ত চিঠি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে পাঠানো হবে বলে জানা গেছে। মঙ্গলবার (২ মার্চ) আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের সভাপতি নেহাল আহমেদ এসব কথা জানান।

গত ৩১ জানুয়ারি এইচএসসি পরীক্ষার অব্যবহৃত অর্থ ফেরত দেয়ার বিষয়ে আদেশ জারি করে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড। আদেশে বলা হয়, বিজ্ঞানের নিয়মিত শিক্ষার্থীরা ১ হাজার ৬৫ টাকা ফেরত পাবেন। ব্যবসায় শিক্ষা শাখা ও মানবিক বিভাগের নিয়মিত শিক্ষার্থীরা ফেরত পাবেন ৬১৫-৬২৫ টাকা করে

সমন্বয় বোর্ডের সভাপতি নেহাল আহমেদ বলেন, আন্তঃবোর্ডের বৈঠকে অর্থ ছাড়ের বিষয়টি চূড়ান্ত করা হয়েছে। ইতোমধ্যে শিক্ষাবোর্ডগুলো এ সংক্রান্ত আদেশ জারি করেছে। এখন আদেশের চিঠি ও টাকার চেক শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে পাঠানো হবে। কলেজগুলো ব্যাংকে চেক জমা দিয়ে টাকা উত্তোলন কররে ও সেই টাকা শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হবে।

নেহাল আহমেদ আরও বলেন, ব্যাংকগুলোতে চেক জমা দেয়ার পর অর্থ ছাড়তে কিছুটা সময় লাগতে পারে। তবে আশা করছি আগামী ৮-১০ দিনের মধ্যে পুরো প্রক্রিয়া শেষ হবে। ব্যাংক অর্থ ছাড় করার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীরা টাকা পেয়ে যাবেন।

উল্লেখ্য ১১টি শিক্ষা বোর্ডের ১৩ লাখ ৬৫ হাজার ৭৮৯ জন শিক্ষার্থীর এবার এইচএসসি ও সমমানের পরীক্ষা দেওয়ার কথা ছিল। পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল ১ এপ্রিল থেকে। কিন্তু করোনাভাইসের প্রকোপ বাড়তে শুরু করলে ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। তার আগে এসএসসি পরীক্ষা হয়ে গেলেও আটকে যায় এইচএসসি পরীক্ষা।

 

শেয়ার করুন:

আরোও খবর...
© All rights reserved ©Ekdeshi.com